দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার চতুর্থ দিন বহিষ্কার ৪ ॥ অনুপস্থিত ৪৪০

দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার চতুর্থ দিন বহিষ্কার ৪ ॥ অনুপস্থিত ৪৪০

মন্জুর আলী শাহ , দিনাজপুর প্রতিনিধি ॥
দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার চতুর্থ দিন রোববার (৫ ফেব্রুয়ারী) ইংরেজী প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ দিনের পরীক্ষায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এই দিনের পরীক্ষায় ৪৪০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির গড় হার শূন্য দশমিক ২৫ শতাংশ।
দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে ইংরেজী প্রথমপত্রের পরীক্ষায় ১ লাখ ৭৩ হাজার ২২ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭২ হাজার ৫৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৪৪০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ দিন রংপুর, গাইবান্ধা লালমনিরহাট ও পঞ্চগড় এই ৪ জেলায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার  চতুর্থ দিন বহিষ্কার ৪ ॥ অনুপস্থিত ৪৪০অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮০ জন, গাইবান্ধায় ৬৫, নীলফামারীতে ৬২, কুড়িগ্রামে ৩৮, লালমনিরহাটে ৩৯, দিনাজপুরে ৯৮, ঠাকুরগাঁয়ে ৩৬ ও পঞ্চগড় জেলায় ২২ জন ছিল বলে জানিয়েছেন শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন।
উল্লেখ্য, ২০১৮ সালের এসএসসি পরীায় শিাবোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় হতে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ৯৫ হাজার ৮৩৬ জন ও ছাত্রী ৯১ হাজার ২৪ জন। এসব পরীার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৬৪ হাজার ৬২, অনিয়মিত পরীার্থী ২২ হাজার ৪৭৩ জন ও জিপিএ উন্নয়ন পরীার্থী ৩২৫ জন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment